October 22, 2024, 7:26 am

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
বগুড়ার শাজাহানপুরে মাদ্রাসায় ভর্তি কে কেন্দ্র করে মারপিট। আটক এক। জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় বিনামূল্যে ২৬ হাজার কিশোরীকে এইচপিভি টিকা প্রদানের লক্ষ্যে প্রস্তুতিমূলক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে র‌্যালী ও হাত ধোয়া প্রদর্শনী অনুষ্ঠিত গাবতলীতে ব্যাট খেলাকে কেন্দ্র করে ভাইয়ের হাতে ভাই খু*ন। নওগাঁয় আস্তান মোল্লা কলেজের শিক্ষকদের সংবাদ সম্মেলন গোবিন্দগঞ্জের তালুককানুপুর ইউনিয়নের নুন্দহপাড়ায় গ্রামীন পাকা রাস্তা ভেঙ্গে চলাচলে দুর্ভোগ। গোবিন্দগঞ্জের তালুককানুপুর ইউপির ১নং প্যানেল চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পেয়েছেন, ফিরোজ কবির প্রধান গোবিন্দগঞ্জে ব্যাংক এশিয়ার মোবাইল এজেন্ট নিখোঁজ বগুড়ার শাজাহানপুরে উপজেলা পরিষদের অস্থায়ী ড্রাইভার মামুনের বিরুদ্ধে বিক্ষোভ ও মানববন্ধন গাইবান্ধা জেলা মেডিকেল টেকনোলজিস্ট ঐক্য পরিষদের কমিটি গঠন

বগুড়া শাহজাহানপুরে জোড়া হত্যা মামলার আসামী পান্নু তালুকদার গ্রেফতার।

নিজস্ব প্রতিবেদক: বগুড়া শাহজাহানপুর উপজেলার আশেকপুর ইউনিয়নের সাবরুল ছোট মন্ডল পাড়ার ১৭টি হত্যা মামলার এজাহারনামীয় আসামী সাগর তালুকদার (৩৪), পিতা গোলাম মোস্তফা তালুকদার, গ্রাম-সাবরুল, তার সঙ্গী স্বপন প্রামাণিক (২৮), পিতা-মোঃ সাইফুল ইসলাম, সাবরুল হাটখোলাপাড়া ও মোঃ মোক্তার (২৮), পিতা মোঃ আনসার আলী, সাবরুল কারিগরপাড়া, সর্বথানা-শাজাহানপুর, জেলা-বগুড়াগণ গত ২২ সেপ্টেম্বর মাসে আনুমানিক ৬টায় ২০ মিনিটে মোক্তারের ব্যবহৃত মোটরসাইকেল যোগে দেসমা হোদ্দপুর গ্রামস্থ সাগর তালুকদারের পত্তন নেওয়া পুকুরে মাছের খাবার দেওয়ার জন্য যায়। পুকুর থেকে ফেরার সময় আশেকপুর ইউনিয়নের সাবরুল ছোট মন্ডলপাড়া গ্রামস্থ জনৈক মোঃ শফিকুল ইসলাম মন্ডল (৪৫), পিতা-মৃত আব্দুল গফুর এর বাড়ীর পূর্ব পাশে পাকা রাস্তার উপর পৌঁছা মাত্র পূর্ব হতে ওঁৎ পেতে থাকা আসামীগণ হাতে ধারালো চাপাতি, চাকু, রামদা ও চাইনিজ কুড়াল নিয়ে পূর্ব পরিকল্পিতভাবে উক্ত মোটরসাইকেলের সামনে এসে পথ রোধ করে এবং তাদের হাতে থাকা ধারালো অস্ত্র দিয়ে এলোপাথারিভাবে কোপানো শুরু করে। এতে সাগর তালুকদারের মাথার সামনের বাম পাশে, ঘাড়ের পিছনের অংশে, হাটুর নিচে গিরার উপরে, কোমরের ডান পাশে, পিঠের উপরে উপর্যুপরি কোপ মেরে মাথার মগজ বের করে, রক্তাক্ত জখম করে এবং মৃত্যু নিশ্চিত করে।

উক্ত মোটর সাইকেলে থাকা বাকি দুইজন মোটর সাইকেল থেকে নিচে পড়ে গেলে স্বপন প্রামাণিক এর মুখে আঘাত করে থুতনি সহ দাতের মাড়ি থেতলানো, ভাঙ্গা ও গুরুতর জখম করে। রামদা দিয়ে স্বপন প্রামাণিক এর ডান পায়ের গোড়ালির উপরের অংশে কোপ মারিয়া পায়ের গোড়ালির রগ কেটে ফেলে, হাতের বাহুর পিছনে পিঠের অংশে, চাইনিজ কুড়াল দ্বারা একাধিক বার শরীরের বিভিন্ন অংশে কাটা রক্তাক্ত জখম করে এবং সকল আসামী মিলে তাদের হাতে থাকা দেশীয় অস্ত্রসস্ত্র দ্বারা স্বপন প্রামাণিক এর বিভিন্ন স্থানে কোপ মেরে কাটা গুরুতর জখম করে মৃত্যু নিশ্চিত করে। মোটরসাইকেলে থাকা মোক্তার ঘটনাস্থল থেকে নিজের জীবন বাঁচাতে পালিয়ে যায়। উল্লেখ্য যে, এখন পর্যন্ত মোঃ মোক্তার এলাকায় ফিরে আসেনি।

উপরোক্ত ঘটনার প্রেক্ষিতে গত ২৬ তারিখে শাজাহানপুর থানায় একটি হত্যা মামলা রুজু হয়, যার মামলা নং-১৬, তারিখ-২৬/০৯/২৪ ইং, ধারা-১৪৩/৩৪১/৩২৬/৩০৭/৩০২/১১৪/৩৪ পেনাল কোড ১৮৬০। হত্যাকান্ডের পর থেকেই থানা পুলিশ সহ র‌্যাব-১২, সিপিএসসি, এরই ধারাবাহিকতায় শুক্রবার বিকেলে শহরের কলোনী করতোয়া এলাকা থেকে উক্ত মামলার ২নং এজাহারনামীয় শাবরুল কলাপাড়া হাটখোলা পাড়ার আসামী মোঃ পান্নু তালুকদার (৪৮) গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃত জানান, দীর্ঘদিন থেকে হত্যাকান্ডের স্বীকার সাগর তালুকদার গ্রেফতারকৃত আসামী মোঃ পান্নু তালুকদারকে পারভেজ হত্যা মামলা থেকে নাম কর্তনসহ ৩২ লক্ষ টাকা চাঁদা দাবি করে আসছিলো। উল্লেখ্য যে, পারভেজ হত্যা মামলার ১নং সাক্ষী ছিলো আটককৃত আসামী মোঃ পান্নু তালুকদার (পারভেজের বড় ভাই)। হত্যাকান্ডের স্বীকার সাগর তালুকদার মামলা তুলে নেওয়ার জন্য এবং ৩২ লক্ষ টাকা চাঁদা না দিলে মোঃ পান্নু তালুকদারকে বিভিন্নভাবে হত্যার হুমকি দিয়ে আসছিলো। এরই প্রেক্ষিতে নিজের জীবন বাঁচাতে, এলাকায় স্বাভাবিকভাবে বসবাস করতে প্রতিশোধ পরায়ন হয়ে এই জোড়া হত্যা কান্ডটি সংঘটিত হয়েছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়। ধৃত আসামী মামলার সাজা এড়াতে স্থানীয় আত্মীয়স্বজন ও প্রতিবেশী হতে নিজেকে বিচ্ছিন্ন করে বিভিন্ন কৌশলে দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিলো। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য শাজাহানপুর থানায় সোপর্দ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com